ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

পেকুয়ায় বখাটে কর্তৃক কিশোরীকে ধর্ষণ: তিন বছর পর বিয়ের শর্তে ধষর্ককে ছেড়ে দেয়া হয়েছে

dorগিয়াস উদ্দিন, পেকুয়া ::

কক্সবাজারের পেকুয়ায় বখাটে যুবক কর্তৃক এক কিশোরীকে দু’দিন ধর্ষণের অভিযোগ ধরার পর মুছলেকা নিয়ে ইউনিয়ন পরিষদ থেকে ছেড়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ ৩০ জুন পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ থেকে ধর্ষককে ছেড়ে দেয়া হয়। এসময় পেকুয়া থানার এস.আই সুব্রত দাশ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। ধর্ষক বখাটে শাকিব(২০) চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের শান্তির বাজার এলাকার শাহ আলমের ছেলে। ধর্ষককে তিন বছর পর কিশোরীটি বিয়ে করার শর্তে ছেড়ে দেয়া হয়েছে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বলা হয়েছে।

জানা গেছে, পেকুয়া সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড়ের নন্দীর পাড়ার ১৬ বছরের এক কিশোরীকে তার বাড়িতে গিয়ে ২৭ ও ২৮ জুন দুইদিন জোরপূর্বক ধর্ষণ করে। ২৮ জুন এলাকাবাসি ধর্ষক শাকিবকে ধর্ষণস্থল থেকে ধরে ফেলে। এলাকাবাসি তাকে ২৯ জুন পেকুয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান’র কাছে সোপর্দ করে। ২৯ জুন শাকিব পেকুয়া সদর ইউনিয়ন পরিষদে বন্দী ছিল। ৩০জন পেকুয়া সদর ইউপি চেয়ারম্যান, পেকুয়া থানার এস.আই সুব্রত দাশ সালিশ বিচারে বসে। সালিশে ধর্ষিতা তাকে ধর্ষণের বর্ননা দেন। কিন্তু সালিশকারেরা ধর্ষকের কাছ থেকে একটি নন জুড়িসিয়াল ষ্টাম্পে দস্তকত নিয়ে তাকে ছেড়ে দিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে পেকুয়া সদর ইউনিয়নের এক ইউপি সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান; কিশোরীটি খুবই গরীব ও অপ্রাপ্ত বয়স্ক। এ জন্যে তাকে ধর্ষকের সাথে বিয়েও দেয়া যাচ্ছে না। এ জন্য তিন বছর পর ওই কিশোরীকে শাকিব বিয়ে করার শর্তে এবং ওই সময়ে তার খোরাকি দেয়ার শর্তে ষ্টাম্পে দস্তখত নিয়ে উভয়ের এলাকার জনপ্রতিনিধিদের উপস্থিতে ছাড়া হয়েছে।

পাঠকের মতামত: